Friday, March 6, 2015

দেখে এলাম ৩৫তম বিসিএস

দেখে এলাম ৩৫তম বিসিএস,
ভাবছেন কিভাবে দেখে এলাম? ৩৫তম বিসিএস এর Applicant হিসাবে দেখে এলাম, এ প্রথমবারের মত Competition জন্য নয় শধু (মাত্র) বিসিএস দেখার জন্য পরীক্ষা দিতে গেলাম, মোবাইল Allow ছিলনা তানাহলে সেলফি মেরে দেখাতে পারতাম, দুঃখিত। পরীক্ষাটা যাই হোক মজাটা অনেকখানি বেশি হইছে সাথে আমার বন্ধু ‪#‎হাছিব‬ । তবে একটা কথা হলফ্ করে বলতে পারি ২০০ মার্কে এই পরীক্ষায় Negative Marks ০.৫ পয়েন্ট প্রতি দু’ভূলের জন্য ১ নাম্বার মাশুল সুতরাং আমাকে নাম্বার না দিতে পারলেও আমার কাছে হয়ত নাম্বার পাওনা থাকতে পারে, কি করব বুঝতে পারতাছিনা? আমার সাইড ম্যান ওনার কিছু দিন আগে না দেখা বিদেশী বাবু পৃথিবীতে এসেছে (বাবু) তার জন্য পড়তে পারেনি বেচারী আমার দেখে সবকয়টা দাগিয়েছে আফসুস তার জন্য খামাখা-৭৫০/- মাটি করল। পরীক্ষার দু’ঘন্টা মাথাটা প্রশ্ন থেকে উপরে উঠাইনি পুরো প্রশ্ন পড়ে মাল্টিপল আইকিউ চয়েজ প্রদ্ধতিতে (মনমত) গুটিকয়েক ছাড়া বাকি সবকয়টা দাগিয়ে এসেছি। পরীক্ষাটা যাই হোক একটা জিনিস ভেবে দারুন বোধ করছি রেজাল্ট দেওয়ার আগ পর্যন্ত আমি ক্যাডার (বিসিএস) বলতে-ত পারিনা আন্দাজি দাগিয়ে যদি বিসিএস পাশ করে বসি!!??? তাহলে কি হবে ভেবে দেখেছেন???
কি আর হবে আন্দাজি দাগিয়ে বিসিএস পাশ করার জন্য গ্রিনিজ বোকে আমার নাম উঠবে আরকি!!!

No comments:

Post a Comment